মঙ্গলবার,  ১৬ জানুয়ারি ২০১৮  | সময় লোডিং...
প্রকাশ : ০৫ জুলাই ২০১৬, ১৭:৫৪:৪৮

বিশেষ সুবিধার জন্য শিক্ষকদের ছোট তালিকা প্রকাশ!

ছোটবেলা থেকেই শিক্ষক হওয়ার স্বপ্নটা বুকে লালন করে রেখেছি। সেই স্বপ্নকে সামনে রেখে বাংলাদেশের বেকার তরুণ-তরুণীরা শিক্ষক নিবন্ধন পরীক্ষা দিয়ে পাস করে চাকরি নামক সোনার হরিণের অপেক্ষায় প্রহর গুনছেন। এনটিআরসিএর প্রতিবেদন অনুযায়ী, দেশে মাধ্যমিক স্তরে ৫০ হাজারের মতো বেসরকারি শিক্ষকের শূন্য পদ থাকার কথা থাকলেও গত ৩০ জুন অজ্ঞাত কারণে মাত্র কয়েক হাজার শূন্য পদের তালিকা প্রকাশিত হয়।
 
ফলে অধিকাংশ প্রার্থীই সুষ্ঠু নিয়োগ প্রক্রিয়া নিয়ে আশঙ্কার মধ্যে আছেন। শূন্য পদের যে তালিকা প্রকাশ হয়েছে, তাতে অনেক জেলাতে অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে শূন্য পদ নেই। অভিযোগ উঠেছে, এনটিআরসিএকে তথ্য প্রদানের সময় অনেক শিক্ষাপ্রতিষ্ঠান তথ্য গোপন করেছে। অথবা খণ্ডকালীন শিক্ষক সুবিধা নিতে কোনো তথ্য দেওয়া হয়নি। শুধু তাই নয়, প্রার্থীদের কাছ থেকে বিশেষ সুবিধা নেওয়ার জন্য এনটিআরসিএ কর্তৃপক্ষ এ রকম ছোট তালিকা তৈরি করেছে বলেও খবর এসেছে।
 
বিষয়টির সুষ্ঠু তদন্ত করা খুবই জরুরি। এ জন্য ওই সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানকে নীতিমালার আওতায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ও এনটিআরসিএ যেন আবার সংশোধিত তালিকা প্রকাশ করে শিক্ষক নিয়োগ প্রক্রিয়াটি সবার কাছে গ্রহণযোগ্য করে তোলে, তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
 
নূরে আলম সিদ্দিকী, দিনাজপুর।
এ সংক্রান্ত সকল খবর
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com

close