সোমবার,  ২১ আগস্ট ২০১৭  | সময় লোডিং...
প্রকাশ : ২৭ জুলাই ২০১৬, ১৯:০৫:০৭

নিরাপত্তার আশংকায় বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিল বন্ধ

অনলাইন ডেস্ক
নিরাপত্তা নিয়ে উদ্বেগের কারণে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশে তাদের সব অফিস সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে। বুধবার এক বিবৃতিতে ব্রিটিশ কাউন্সিল জানিয়েছে, তারা তাদের অফিসগুলোর নিরাপত্তা পর্যালোচনা করে দেখছে।
 
নতুন নিরাপত্তা ব্যবস্থা চালু হওয়ার পর শীঘ্রই ব্রিটিশ কাউন্সিলের অফিসগুলো আবার চালু করা যাবে বলে বিবৃতিতে আশা প্রকাশ করা হয়।
 
বাংলাদেশের ব্রিটিশ কাউন্সিলের সবচেয়ে বড় কেন্দ্রটি রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ফুলার রোডে। এছাড়া ঢাকার সাত মসজিদ রোড, চট্টগ্রাম এবং সিলেটেও ব্রিটিশ কাউন্সিলের কেন্দ্র রয়েছে।
 
ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশে ব্রিটেনের শিক্ষা এবং সাংস্কৃতিক কার্যক্রম প্রসারে কাজ করে থাকে। ফুলার রোডের কেন্দ্রে রয়েছে একটি বড় লাইব্রেরী। আর সাত মসজিদ রোডের কেন্দ্রটি ইংরেজী ভাষা শিক্ষার বিভিন্ন কোর্সের ক্লাশ এবং পরীক্ষার কাজে ব্যবহার করা হয়।
 
বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের ডিরেক্টর বারবারা উইকহ্যাম বলেছেন, বাংলাদেশে প্রকাশ্য স্থানে নিরাপত্তা নিয়ে মানুষের মধ্যে যে উদ্বেগ রয়েছে সেটা তারা অনুধাবন করতে পারেন। ব্রিটিশ কাউন্সিল তার কর্মীদের এবং গ্রাহকদের নিরাপত্তাকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয় একথা উল্লেখ করে তিনি বিবৃতিতে বলেন, সাময়িকভাবে সব অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে মূলত এই কারণে।
 
উল্লেখ্য, গত পহেলা জুলাই ঢাকার গুলশানে হোলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার পর থেকে বাংলাদেশে বিদেশি নাগরিকদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ অনেক বেড়ে গেছে। গুলশান হামলায় নিহতদের বেশিরভাগই ছিলেন বিদেশি নাগরিক।
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com

close