সোমবার,  ২৩ এপ্রিল ২০১৮  | সময় লোডিং...
প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৫, ১১:৫১:২৩

প্রেক্ষাগৃহে তিন ছবি

বিনোদন ডেস্ক
ভিন্ন আমেজের তিনটি চলচ্চিত্রের শুভমুক্তি হলো দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘এপার ওপার’, প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের গল্প অবলম্বনে মোরশেদুল ইসলামের ছবি ‘অনিল বাগচীর একদিন’ এবং মানিক মানবিকের পরিচালনায় ‘শোভনের স্বাধীনতা’।
এই তিনটি ছবির প্রথমটি মূল ধারার বাণিজ্যিক ছবি হিসেবে নাচ গানে ভরপুর বিনোদন নিয়ে সিনেমা হলে আসছে। আর বিজয় দিবসকে সামনে রেখে মুক্তি পাওয়া অনিল বাগচীর একদিন ছবিতে থাকছে মুক্তিযুদ্ধের গল্প। একই বিষয় ও ধাঁচের নির্মাণ হলেও শোভনের স্বাধীনতা ছবিতে দর্শকরা পাবেন খানিকটা ব্যতিক্রমী ঢং-য়ের মুক্তিযুদ্ধের উপস্থাপনা।
তারমধ্যে দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘এপার ওপার’ ছবিতে জুটি বেঁধেছেন বাপ্পি ও আঁচল। ঢাকার অদূরে পুবাইলে এর দৃশ্যধারণ হয়েছে। ছবিতে দেখা যাবে নদীর দুই পারে বাপ্পি ও অাঁচলের গ্রামের বাড়ি। তাদের জীবনের ভালোবাসা ও চড়াই-উৎরাইয়ের গল্প নিয়ে ছবির কাহিনি। এখানে আঁচলের বাবা চরিত্রে অভিনয় করেছেন ঢাকাই ছবির জনপ্রিয় নায়ক ইলিয়াস কাঞ্চন।
ছবিটি দিয়ে প্রায় সাত বছর পর আবারো ছবি পরিচালনা করলেন গুণী নির্মাতা দেলওয়ার জাহান ঝন্টু। চলচ্চিত্রবোদ্ধারা মনে করছেন ছবিটি ফাঁকা মাঠে ভালোই ব্যবসা করবে।
অন্যদিকে মোরশেদুল ইসলামের অনিল বাগচীর একদিনে অভিনয় করেছেন গাজী রাকায়েত, জ্যোতিকা জ্যোতি, আরেফ সৈয়দ, তৌফিক ইমন, ফারহানা মিঠু, মিশা সওদাগরসহ আরো অনেকেই। ছবিটি প্রযোজনা করেছে বেঙ্গল ক্রিয়েশনস। এটি হুমায়ূন আহমেদের পূণ্য স্মৃতির প্রতি উৎসর্গ করা হয়েছে।
উল্লেখ্য, হুমায়ূন আহমেদের মৃত্যুর পর তার গল্প নিয়ে এটিই প্রথম নির্মিত চলচ্চিত্র।
আর রশীদ হায়দারের ‘শোভনের স্বাধীনতা’ উপন্যাস অবলম্বনে সরকারী অনুদানে নির্মাণ করা হয়েছে ‘শোভনের স্বাধীনতা’ চলচ্চিত্র। মুক্তির আগেই ছবিটি কলকাতা আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে প্রসংশিত হয়েছে। কয়েকজন কিশোর মুক্তিযোদ্ধাদের যুদ্ধজয়ের গল্পে নির্মিত হয়েছে ছবিটি।
এই ছবিতে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা নিপুন। এছাড়া আরো অভিনয় করেছেন আতাউর রহমান, চিত্রলেখা গুহ, মাহামুদুল হাসান মিঠু, ওয়াহিদা মল্লিক জলি, এহসান জীম, স্বদেশ সুমন, স্বাধীন খুসরু, চৈতি, খাইরুল আলম সবুজ প্রমুখ। শোভন চরিত্রে অভিনয় করেছেন রুদ্র রাইয়ান।
এ সংক্রান্ত সকল খবর
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com

close