সোমবার,  ২৬ জুন ২০১৭  | সময় লোডিং...
প্রকাশ : ১৪ জুলাই ২০১৬, ১৯:২১:৪২

সাম্প্রতিক দেশকালের ২৪ ঘণ্টা অনলাইন সার্ভিস বন্ধ

প্রিয় পাঠক, শুভেচ্ছা নেবেন। দীর্ঘ প্রায় তিন বছর ‘চিন্তা ও তৎপরতার সহযাত্রী’ স্লোগানে সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল নিয়মিত প্রকাশিত হচ্ছে। আমাদের সম্পাদকীয় নীতি একটি ছত্রেই স্পষ্ট: কখনোই অর্ধ কিংবা খণ্ডিত সত্য নয়, পরিপূর্ণ সত্য প্রকাশে আমরা সব সময়ই সজাগ থেকেছি। আমরা সচেতন জনগণের কাছে জাতীয় ও আন্তর্জাতিক  ঘটনাপ্রবাহের বিশ্লেষণ হাজির করার চেষ্টা করেছি। তবে কতুটুকু পেরেছি তা পাঠকই তাঁদের অবস্থান থেকে মূল্যায়ন করবেন। আমরা কখনই কোনো সিদ্ধান্ত চাপিয়ে দিতে চাইনি। তিনটি বছরে প্রকাশিত সবগুলো সংখ্যাতেই আমরা আমাদের অঙ্গীকারের প্রকাশ ঘটিয়েছি।
 
যাত্রাপথে তথ্য প্রযুক্তির সঙ্গে তাল মেলাতে পাঠকের চাহিদার কথা বিবেচনা করে ২৪ ঘণ্টা সংবাদ পরিবেশনের জন্য আমরা উন্মুক্ত করেছিলাম সাম্প্রতিক দেশকাল অনলাইন। গত বছরের সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ২৪ ঘণ্টা অনলাইন সার্ভিস খুব অল্প সময়ের মধ্যেই মুহূর্তের খবর মুহূর্তে পরিবেশন করে পাঠকের চাহিদার কাছাকাছি যাওয়ার চেষ্টা করেছে। গত এক বছরে সাম্প্রতিক দেশকাল অ্যালেক্সা র‌্যাংকিংয়ে বাংলাদেশের সব অনলাইনের মধ্যে ৩৭৯, প্রিন্ট পত্রিকার মধ্যে ১৫ নম্বরে ছিল। গত বছরের ৮  সেপ্টেম্বর থেকে এখন পর্যন্ত মোট ভিজিটর ৩,৪৭৫,৫৪২ এবং পেজভিউ ১৯,৫৯৯,১৩৬। স্বল্প জনবল ও নানা সীমাবদ্ধতার মধ্যেই সাম্প্রতিক দেশকাল অনলাইন পাঠকের কাছে বস্তুনিষ্ঠতা ও গ্রহণযোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছে। পাঠক নিয়মিত সাম্প্রতিক দেশকাল ব্রাউজ করেছেন, প্রতিটি মুহূর্তে আমাদের  সঙ্গে থেকেছেন, আমাদের নানা পরামর্শ দিয়েছেন, সাহস যুগিয়েছেন। আমারা অগনিত পাঠকের কাছে কৃতজ্ঞ।
 
তবে নিছক একটি অনলাইন পত্রিকা প্রকাশের মধ্য দিয়ে আমরা দায়িত্ব পালন শেষ করতে পারি না। আমরা মনে করছি এখনও আমরা আমাদের স্বপ্ন পূরণের দরজায় পৌঁছতে পারিনি। এ সময়ে নানা সীমাবদ্ধতার মাঝে সেই স্বপ্নের জায়গায় যাওয়াও একটু কঠিন হবে বলে আমরা মনে করি। ফলে সাম্প্রতিক দেশকাল অনলাইন আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৩০ জুলাই থেকে সাম্প্রতিক দেশকালের ২৪ ঘণ্টা অনলাইন সার্ভিস বন্ধ রয়েছে। তবে সাম্প্রতিক দেশকালের প্রিন্ট সংস্করণ নিয়মিত প্রকাশিত হবে। ১৬ পৃষ্ঠার এ প্রকাশনা অনলাইনেও পাওয়া যাবে একই ঠিকানায় [www.shampratikdeshkal.com]
 
আমরা নতুন স্বপ্নে, নতুন উদ্যোমে নিজেকে ঢেলে সাজিয়ে নিচ্ছি। সাম্প্রতিক দেশকালের পাতায় পাতায় পাঠক তাঁর চাহিদার পুরোটা পাবেন বলে আমরা প্রত্যাশা রাখি। আমরা পাঠকের কাছে অঙ্গীকারাবদ্ধ। দেশ ও গণমানুষের কাছে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা মানুষের স্বপ্ন পূরণের সহযাত্রী হতে চাই। আশা করি আগের মতোই আপনাদের ভালোবাসার সবটুকু আমাদের সঙ্গে থাকবে।
এ সংক্রান্ত সকল খবর
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com

close