বুধবার,  ২৬ সেপ্টেম্বর ২০১৮  | সময় লোডিং...
প্রকাশ : ২৪ জুন ২০১৬, ১৮:১০:৩১

রণজিৎ বিশ্বাসের মরদেহ চেয়ারের উপর কেন!

অনলাইন ডেস্ক
পাঠক প্রিয় লেখক রণজিৎ বিশ্বাসের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন চট্টগ্রামের সর্বস্তরের জনতা। শুক্রবার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্যে রাখা হয় তার মরদেহ। একে একে সকলেই তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানালেও জনপ্রিয় এ লেখক ও ক্রীড়া ভাষ্যকার রনজিৎ বিশ্বাসের মরদেহ কয়েকটি প্ল্যাষ্টিকের চেয়ার জড়ো করে তার উপর রাখা হয়েছে দেখে উপস্থিত লোকজনের অনেকেই ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।
 
এসময় অনেককে বলেন, জীবিত থাকা কালে এ মানুষটি মূল্যায়ন হয়নি। মৃত্যুর পরও তার প্রতি এ কেমন অবহেলা..? এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও সমালোচনার ঝড় উঠেছে। সাইদুর রহমান পাটোয়ারী নামে একজন ফেসবুকে শ্রদ্ধা নিবেদনের ছবি দিয়ে লিখেছেন- “অনেকগুলো ভণ্ডের মাঝে আমাদের প্রিয় রণজিৎ স্যার ঘুমিয়ে আছেন। ক্ষমা করবেন স্যার। পেছনে দেখা যায় বড় বড় ফুলের তোড়া, এগুলো না এনে ৫০০ টাকা খরচ করলেইতো একটা খাটের ব্যবস্থা করা যেতো। সব শালা ভণ্ড।”
 
সাংবাদিক আল রহমান লেখেন- রণজিৎ বিশ্বাস দেশ ও জাতিকে অনেক কিছু দিয়ে গেছেন। কী পেলেন বিনিময়ে! তার কর্মকীর্তির মূল্যায়ন হয়নি এটা প্রকাশ্যে বললেন স্ত্রী শেলী বিশ্বাস। তার মরদেহ রাখার জন্যে একটি খাট বা পালঙ্ক জোগাড় কিংবা একটি ছোট্ট মঞ্চ তৈরি করতে পারেননি আয়োজকেরা! প্লাস্টিকের চেয়ারের ওপর মরদেহটি রাখা হলো।
 
এ নিয়ে ক্ষোভ জানিয়েছেন শ্রদ্ধা জানাতে আসা সাধারণ মানুষ। তাদের প্রশ্ন হলো, এটি কি পূর্বপরিকল্পিত প্রোগ্রাম, নাকি তাড়াহুড়োর! শিডিউল ঘোষণার পর কতক্ষণ সময় ছিল হাতে! শেষযাত্রায়ও তিনি শিখিয়ে গেলেন এখনো সমাজে অনেক পরিবর্তনের সুযোগ রয়ে গেছে। প্রচারপ্রিয় কাউকে দুঃখ দেওয়ার জন্যে কিংবা হেয় করার জন্যে এ পোস্ট নয়। আগামী দিনে যাতে গুণীজনদের যথাযথ কদর হয় সে জন্যেই এ ক্ষুদ্র প্রয়াস। ভুল বুঝলে ক্ষমা করবেন। ভালো থাকবেন। (বোবার শত্রু নাই)।
এ সংক্রান্ত সকল খবর
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com

close