সোমবার,  ১০ ডিসেম্বর ২০১৮  | সময় লোডিং...
প্রকাশ : ২৪ জুন ২০১৬, ১০:১৪:০১

'দ্রুত সাংবাদিকদের বেতন-বোনাস দিন'

সাম্প্রতিক দেশকাল প্রতিবেদক
আসন্ন ঈদুল ফিতরের ছুটির আগে সকল গণমাধ্যম প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিক ও সংবাদকর্মীদের বেতন-ভাতা ও উৎসব বোনাস পরিশোধের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।
 
এক যুক্ত বিবৃতিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সভাপতি শওকত মহমুদ ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুল হাই শিকদার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান এ দাবি জানান।
 
সাংবাদিক নেতারা বলেন, ‘আর মাত্র কয়েক দিন পরই মুসলমানদের বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে এরই মধ্যে উৎসব ভাতা ও জুন মাসের বেতন পরিশোধের ব্যবস্থা নেয়া হয়েছে।
 
‘আমরা গভীর উদ্বেগ ও পরিতাপের সঙ্গে লক্ষ করছি যে, অধিকাংশ গণমাধ্যম প্রতিষ্ঠান এ ব্যাপারে উদাসীনতার পরিচয় দিচ্ছেন। বিশেষ করে বহু সংখ্যক সংবাদপত্রে মাসের পর মাস বেতন-ভাতা বকেয়া। ৪ থেকে ২৪ মাস পর্যন্ত বেতন বকেয়া রয়েছে এমন খবরও পাওয়া যাচ্ছে। ফলে ভুক্তভোগী সংবাদকর্মীদের পরিবার নিদারুন হতাশা ও কষ্টে দিনাতিপাত করছেন।’
 
তারা নেতারা বলেন, অবিলম্বে সংবাদকর্মীদের সমুদয় বকেয়া বেতন ভাতা ও ঈদ বোনাস পরিশোধ করে তাদের পরিবারে দুর্দশা লাঘব করতে হবে। 
 
একই সঙ্গে সাংবাদিক নেতারা আশা প্রকাশ করে বলেন, আমার দেশ, দিগন্ত টিভি, ইসলামিক টিভিসহ সরকারের রোষানলে পড়ে বন্ধ থাকা গণমাধ্যম প্রতিষ্ঠানের কর্মীদের বেতন ও ঈদ বোনাস সরকারি কোষাগার থেকে পরিশোধ করা হবে এবং দৈনিক আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, জ্যেষ্ঠ সম্পাদক শফিক রেহমান, একুশে  টিভির কর্ণধার আবদুস সালামসহ কারাবন্দী সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্বদের ঈদের আগেই মুক্তি দেয়া হবে।  
এ সংক্রান্ত সকল খবর
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com

close