মঙ্গলবার,  ১৬ জানুয়ারি ২০১৮  | সময় লোডিং...
প্রকাশ : ১৯ জুন ২০১৬, ১৯:২৩:০৪

'বাসার সবাই অনলাইনে সংবাদ পড়ে'

সাম্প্রতিক দেশকাল প্রতিবেদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বাসায় আমি আর রেহানা ছাড়া আর কেউ পত্রিকা পড়ে না। বাসার ছেলে-মেয়ে সবাই মোবাইল ও নোটপ্যাড ব্যবহার করে অনলাইনে সংবাদ দেখে।’
 
শনিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের যৌথ ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।
 
নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের জন্য সাংবাদিকদের নেতাদের অনুরোধের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী বলেন, অনলাইন নীতিমালা এবং সংবাদপত্র, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার জন্য স্বতন্ত্র ওয়েজবোর্ড করা হবে।
 
তিনি বলেন, ‘আমরা সবসময় গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করি। পাশাপাশি গণমাধ্যমের সকলের কাছ থেকে দায়িত্বশীলতাও আশা করি। আমরা স্বাধীনভাবে কাজ করার পরিবেশ তৈরি করে দিতে চাই। সাংবাদিকদের জন্য কল্যাণ ট্রাস্ট করেছি, অষ্টম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করেছি। একটি নীতিমালা প্রণয়ন করেছি। নিয়ন্ত্রণ করার জন্য নীতিমালা নয়’।
 
এসময় সাংবাদিকরা প্রধানমন্ত্রীর কাছে তিনটি দাবি জানান। দাবিগুলো হলো- সাংবাদিকদের জন্য আবাসন ব্যবস্থা করা, নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করা ও সমবায় সমিতি শক্তিশালী করা। তাদের দাবির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী বলেন, ‘নবম ওয়েজ বোর্ডের বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে আমি তথ্যমন্ত্রীকে অনুরোধ করছি। আর আমি তো এখানে এসে এর আগেও আপনাদের বলেছি যে, আপনারা জায়গা খুঁজে বের করেন, আপনারা জায়গা খুঁজে না পেলে আমি কী করব’?
 
প্রধানমন্ত্রী এর আগে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত ইফতার মাহফিলে অংশ নেন। ইফতার শেষে প্রতিবারের মত এবারও সাংবাদিক নেতাদের সঙ্গে মতবিনিময়ে করেন তিনি। প্রধানমন্ত্রী সাংবাদিকদের গঠনমূলক সমালোচনা করার পাশাপাশি দায়িত্বশীলতা পালনের অনুরোধ করেন।
 
এ সময় আরও বক্তব্য দেন- তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজের (একাংশ) ভারপ্রাপ্ত সভাপতি জাফর ওয়াজেদ, সাধারণ সম্পাদক ওমর ফারুক, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, ডিইউজের (একাংশ) সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।
এ সংক্রান্ত সকল খবর
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com

close