বুধবার,  ২৬ সেপ্টেম্বর ২০১৮  | সময় লোডিং...
প্রকাশ : ১৮ জুন ২০১৬, ১৮:২০:৪৯

৯ম ওয়েজবোর্ড ঘোষণার দাবি

নিজস্ব প্রতিবেদক
ইফতার মাহফিল উপলক্ষে শুক্রবার এক আলোচনা সভায় বক্তারা বলেছেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সঙ্গে তাল মিলিয়ে জীবন যাপন করতে গণমাধ্যমকর্মীদের জন্য সরকারের পক্ষ থেকে ৯ম ওয়েজ বোর্ড গঠনের ঘোষণা করা এখন সময়ের দাবি। তারা বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পে-স্কেল ঘোষণার পরে গণমাধ্যমকর্মীদের বেতন-ভাতা এখন প্রায় অর্ধেকে নেমে এসেছে। এ অবস্থায় তাদের স্বাভাবিক জীবন যাপনে সমস্যা দেখা দিয়েছে।
 
রাজধানীর সেগুন বাগিচায় দৈনিক দেশবাংলা কার্যালয়ে ইয়ুথ জার্নালিস্টস্ ফোরাম বাংলাদেশের (ওয়াইজেএফবি) ইফতার মাহফিল উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
 
ওয়াইজেএফবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের সভাপতি তানভীর আলাদিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন- ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক রাজু আহমেদ, ওয়াইজেএফবি’র সাধারণ সম্পাদক মহিউদ্দিন কাদের, ঢাকা সাব-এডিটরস্ কাউন্সিলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুক্তাদির অনিক, ওয়াইজেএফবি’র উপদেষ্টা রফিকুল আলম ও তথ্য ও গবেষণা সম্পাদক নারগিস কবির লিন্ডা।
 
অনুষ্ঠান সঞ্চালনা করেন ওয়াইজেএফবি’র সাংগঠনিক সম্পাদক এ কে আজাদ।
 
বক্তারা বলেন, বাংলাদেশের গণমাধ্যম যতটুকু মুক্ত, সেই তুলনায় সাংবাদিক ও সংবাদকর্মীরা গণমাধ্যমের মালিক পক্ষের ইচ্ছার কাছে মুক্ত নয়। গণমাধ্যমকর্মীরা কথায় কথায় চাকরি হারাচ্ছেন। এমনকি অনেক গণমাধ্যমে এখনো অষ্টম ওয়েজবোর্ড বাস্তবায়ন করা হচ্ছে না। অথচ তারা সরকারের দেয়া সব ধরণের সুযোগ-সুবিধা ভোগ করছেন।
এ সংক্রান্ত সকল খবর
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com

close