সোমবার,  ২৩ এপ্রিল ২০১৮  | সময় লোডিং...
প্রকাশ : ২১ জুন ২০১৬, ২২:৪২:৪০

শরীরের বিশেষ বিন্দুতে এক টুকরো বরফে মিলবে অনেক অসুখের সমাধান

অনলাইন ডেস্ক
সুস্থ শরীরে দীর্ঘদিন বেঁচে থাকতে কে না চায়? তার জন্য ভাল খাওয়া-দাওয়া, নিয়মিত শরীরচর্চা, স্বাস্থ্যকর অভ্যাস প্রভৃতির প্রয়োজন তো রয়েছেই। কিন্তু আরও সহজতর উপায়ও রয়েছে শারীরিক সুস্থতা অর্জনের ক্ষেত্রে।
 
ডাক্তারি সমীক্ষায় দেখা যাচ্ছে, মাথার ঠিক নিচে আর কাঁধের একটু উপরে, ছবিতে প্রদর্শিত লাল বৃত্ত চিহ্নিত অংশে যদি কিছুক্ষণ ধরে রাখা যায় একটি বরফের টুকরো, তা হলেই মিলবে হাজারো শারীরিক ও মানসিক সমস্যা থেকে মুক্তি।
 
মাথার খুলি আর ঘাড়ের মাঝামাঝি গলার পেছনের এই অংশটিকে বলা হয় ‘ফেং ফু’। শরীরের এই অংশটি একটি গুরুত্বপূর্ণ প্রেশার পয়েন্ট বলে চিহ্নিত। এই অংশে যদি প্রতিদিন কিছুক্ষণ করে একটি বরফের টুকরো ধরে রাখা যায় তাহলে শরীর একেবারে পুনরুজ্জীবিত হয়ে ওঠে। শরীরে নতুন কর্মক্ষমতা সঞ্চারিত হয়, মানসিক প্রশান্তিও অর্জিত হয়।
 
বরফের টুকরো ব্যবহারের পদ্ধতি
উপুড় হয়ে শুয়ে পড়ুন। তারপর একটি বরফের কিউব ওই 'ফেং ফু' অংশে রেখে দিন কুড়ি মিনিট। বরফের টুকরোটি জায়গামতো রাখতে দরকার হলে ব্যবহার করুন একটি ব্যান্ডেজ জাতীয় কাপড়ের টুকরো। সকাল বেলা ঘু‌ম থেকে উঠে খালি পেটে একবার এই কাজটি করুন, আর রাতে ঘুমাতে যাওয়ার আগে একবার করুন। তাহলেই সুফল পাবেন শরীরে।
 
কি প্রভাব পড়বে
১. ঘুমের উন্নতি হয়
২. মানসিক প্রশান্তি আসে
৩. পেট পরিস্কার থাকে
৪. সর্দি থেকে মুক্তি মেলে
৫. দাঁত ব্যাথা ও মাথা ব্যাথা কমে
৬. ফুসফুস, হার্ট ও থাইরয়েডের স্বাস্থ্য ভাল থাকে।
 
এ সংক্রান্ত সকল খবর
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com

close