মঙ্গলবার,  ১৯ জুন ২০১৮  | সময় লোডিং...
প্রকাশ : ০৫ জুলাই ২০১৬, ১১:৩৪:৪২

হ্যাকারদের কবলে মুসলমানদের ডেটিং সাইট

অনলাইন ডেস্ক
‘মুসলিম ম্যাচ’ নামে মুসলমানদের একটি ডেটিং সাইটের দেড় লাখ ব্যবহারকারীর ব্যক্তিগত গোপন তথ্য অনলাইনে ফাঁস করে দিয়েছে হ্যাকাররা।
 
ফাঁস হওয়া তথ্যের মধ্যে ব্যবহারকারীর এমন সব তথ্যও রয়েছে যা অত্যন্ত স্পর্শকাতর। যেমন ব্যবহারকারী বহুগামি কিনা। ব্যবহারকারীদের সাত লাখের মত ব্যক্তিগত মেসেজ বা বার্তাও ফাঁস করা হয়েছে।
 
ওয়েবসাইটটির হোমপেজে এখন একটি বিবৃতি ঝুলিয়ে রাখা হয়েছে, যেখানে লেখা রয়েছে, কর্তৃপক্ষ উদ্ভূত পরিস্থিতির কথা জানে এবং নিরাপত্তা ব্যবস্থা শক্তিশালী করবার কাজ চলছে এখন।
 
ওয়েবসাইটটির যে ফেসবুক পাতা রয়েছে তাতে মুসলিম ম্যাচের বর্ণনায় বলা হয়েছে, “একাকী, তালাকপ্রাপ্ত, বিধবা, বিপত্নীক, বিবাহিত মুসলমানেরা আসুন, আইডিয়া ভাগাভাগি করুন এবং বিয়ের জন্য উপযুক্ত সঙ্গী খুঁজে নিন”।
 
যেসব বার্তা ফাঁস করা হয়েছে তার মধ্যে একটি ছিল এরকম: “আমি আপনাকে বিয়ে করতে চাই। আপনি যদি রাজি থাকেন তাহলে আমার ছবি এবং বিস্তারিত পাঠাচ্ছি”।
 
অন্য একটি বার্তার বক্তব্য ছিল: “আপনি আমার সঙ্গে কথা বলে আনন্দ পাবেন। আমি খাঁটি এবং সত্যবাদী এবং সত্যি সত্যিই একজন সঠিক মুসলিমকে যে আমার বন্ধু হতে পারবে, জীবন চলার পথে সে আমার সঙ্গী হবে আমার হাত ধরে থাকবে”।
 
ধারণা করা হচ্ছে এই হ্যাকিংয়ের ফলে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের মধ্যে সংখ্যায় যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং পাকিস্তানের মানুষ বেশী রয়েছে।
 
ওয়েবসাইটটির কার্যক্রম সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে। প্রতিষ্ঠানের তরফ থেকে বলা হচ্ছে, ঈদ পর্যন্ত কার্যক্রম বন্ধ থাকবে।  
এ সংক্রান্ত সকল খবর
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com

close