শুক্রবার,  ২২ জুন ২০১৮  | সময় লোডিং...
প্রকাশ : ০৭ জুলাই ২০১৬, ০৪:১৮:৪৯

ঈদে টিভি পর্দায় দেখুন

অনলাইন ডেস্ক
প্রতি বছরের মতোই এবারের ঈদেও দেশের বেসরকারী টিভি চ্যানেলগুলো সাজিয়েছে সাত দিনব্যাপি অনুষ্ঠানমালা। নাটক, সিনেমা, নাচ, ম্যাগাজিন অনুষ্ঠান’সহ নানা বর্নাঢ্য আয়োজনে দর্শকদের আকর্ষণ তৈরি করতে সবগুলো অনুষ্ঠানেই চেষ্টা করা হয়েছে ভিন্ন রকম চমক রাখার। এই ঈদে চলচ্চিত্রের শাকিব খানের সঙ্গে ক্রিকেটার সাকিব আল হাসানকে হাজির করা হচ্ছে এক অনুষ্ঠানে। আবার মাহি তার স্বামীকে নিয়ে প্রথমবার কোন টিভি অনুষ্ঠানে হাজির হবেন। ঈদের ছুটিতে সময় নিয়ে দেখতে পারেন টিভি চ্যানেলের এই বর্ণাঢ্য আয়োজন।
 
নেত্রকোনার চার গুণী
একই অঞ্চলের চার গুণীর অংশগ্রহণে বাংলাভিশনের ঈদ আয়োজনের জন্য নির্মিত হয়েছে বিশেষ আড্ডার অনুষ্ঠান ‘উত্তর আকাশ’। এতে অংশগ্রহণ করেছেন কবি নির্মলেন্দু গুণ, কবি হেলাল হাফিজ, প্রযুক্তিবিদ মোস্তফা জব্বার ও সঙ্গীতশিল্পী বারী সিদ্দিকী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন কবি আসাদ চৌধুরী। অনুষ্ঠানে তারা তাদের অঞ্চলের বিশেষ করে নেত্রকোনার ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, ভূ-প্রকৃতি ও পূর্ববর্তী গুণীদের স্মরণসহ নিজেদের শৈশব, তারুণ্য, পরস্পরের মধ্যে সম্পর্ক ও ব্যক্তিজীবনের নানা অজানা তথ্য তুলে ধরেছেন। ‘উত্তর আকাশ’ বাংলাভিশনে প্রচার হবে ঈদের ৫ম দিন বিকেল ৪টা ৩০ মিনিটে। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মামুন খান।
 
ইত্যাদি’র চমক মমতাজের অভিনয়
প্রতি বছরের মতো এবারও ঈদের অনুষ্ঠানমালায় বাংলাদেশ টেলিভিশনে(বিটিভি) প্রচার হবে ইত্যাদি। এতে বাড়তি চমক হিসেবে অভিনয় করেছেন সঙ্গীতশিল্পী মমতাজ। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ধারণ করা হয়েছে ‘ইত্যাদি’। এতে কয়েক হাজার দর্শক নিয়ে ধারণ করা হয়েছে আমন্ত্রিত দর্শকদের জন্য বিশেষ পর্ব। নির্বাচিত দর্শকদের সঙ্গে অভিনয়ে অংশগ্রহণ করেন মমতাজ। নির্বাচিত চারজন দর্শকের সঙ্গে তাৎক্ষণিকভাবে চারটি ব্যতিক্রমী চরিত্রে অভিনয় করেন। এছাড়াও নিয়মিত পর্বগুলো থাকবে। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিওভিশন। স্পন্সর করেছে কেয়া কসমেটিকস্ লিমিটেড। বিটিভির ঈদ অনুষ্ঠানমালায় ঈদের দ্বিতীয় দিন ‘ইত্যাদি’ প্রচার হবে।
 
একসঙ্গে শাকিব-সাকিব
দুজন দুই ভুবনের তারকা। একজন ক্রিকেট বিশ্বের সেরা অলরাউন্ডার; অন্যজন ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার। নামের ক্ষেত্রে দুজনের কিছুটা মিল রয়েছে। একজনের নাম শাকিব খান। অন্যজন সাকিব আল হাসান। দুই ভুবনের এই দুই তারকা এবারের ঈদে হাজির হচ্ছেন একটি টিভি অনুষ্ঠানে। এটি তৈরি হয়েছে একুশে টিভির ঈদ অনুষ্ঠানমালার জন্য। মাসুদুজ্জামান সোহাগের প্রযোজনায় এটি উপস্থাপনা করছেন ফারহানা নিশো। অনুষ্ঠানটিতে তারা নিজেদের কাজ, ব্যক্তিজীবন, ভক্তসহ নানা বিষয়ে কথা বলেছেন। পাশাপাশি সাপলুডু খেলা, গ্লাসে পানি ভরা ও বেলুন ফুটানো খেলায় অংশ নিয়েছেন। অনুষ্ঠানটি একুশে টেলিভিশনের ঈদ আয়োজনে দেখা যাবে।
 
মাহির কেমেস্ট্রি
বিয়ের পর প্রথমবারের মতো স্বামী পারভেজ মাহমুদ অপুকে নিয়ে কোন টিভি অনুষ্ঠানে হাজির হলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। মাছরাঙা টেলিভিশনের ঈদ আয়োজন ‘কেমিস্ট্রি’তে দেখা যাবে তাদের। রুম্মান রশীদ খানের গ্রন্থনা ও সাইফুল ইসলামের প্রযোজনায় মাছরাঙা টেলিভিশনে ‘কেমিস্ট্রি’ প্রচার হবে ঈদের পঞ্চম দিন সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে। মাহির দেওয়া পাঞ্জাবি পরেই অনুষ্ঠানে এসেছিলেন তার স্বামী। মাহি এই অনুষ্ঠানে স্বামী অপুকে গান শুনিয়েছেন, কবিতা শুনিয়েছেন। এ ছাড়া মাহি-অপু দর্শকদের উদ্দেশে শুনিয়েছেন তাদের প্রথম পরিচয়ের গল্প।
 
একসঙ্গে ৮ নাট্যকার-নির্মাতা
বাংলাদেশের নন্দিত আটজন নাট্যকার ও নির্মাতাকে নিয়ে নির্মিত হয়েছে এবারের ঈদের বিশেষ অনুষ্ঠান ‘উৎসব আয়োজনে নাটক’। শামীম শাহেদের উপস্থাপনায় বাংলাভিশনের ঈদ অনুষ্ঠানমালায় এটি প্রচার হবে। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন রেহেনা রাহা। অনুষ্ঠানটিতে অংশ নিয়েছেন— নির্মাতা গিয়াস উদ্দীন সেলিম, মাসুদ সেজান, অনিমেষ আইচ, সাগর জাহান, নাট্যকার বৃন্দাবন দাস, পান্থ শাহরিয়ার, কৌশিক শংকর দাস ও শফিকুর রহমান শান্তনু। ঈদের ৪র্থ দিন বিকেল সোয়া ৫টায় অনুষ্ঠানটি বাংলাভিশনে প্রচার হবে।
 
ফেরদৌসের সঙ্গে ছয় নায়িকা
দেশের জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌসকে এবারের ঈদে ছয় তারকার সঙ্গে নাচতে দেখা যাবে। তারা হলেন—চিত্রনায়িকা পূর্ণিমা, মাহিয়া মাহি, তানজিন তিশা, অমৃতা খান, কণ্ঠশিল্পী আঁখি আলমগীর এবং ‘সেরা নাচিয়ে’ প্রতিযোগিতা থেকে উঠে আসা হৃদি। ‘ফেরদৌস নাইট’ নামের অনুষ্ঠানটির পরিকল্পনা করেছেন ফারহানা নিশো। নৃত্য পরিচালনায় ইভান শাহরিয়ার সোহাগ। জমকালো সেটে অনুষ্ঠাননটির দৃশ্যধারণ হয়েছে। চোখ ধাঁধানো আলো আর চমৎকার কোরিওগ্রাফিতে অনুষ্ঠানটি এবারের ঈদে ভিন্ন রকম চমক হবে বলে মনে করেন ফেরদৌস। একুশে টেলিভিশনে ঈদের তৃতীয় দিন রাত ১০টায় প্রচার হবে অনুষ্ঠানটি। প্রযোজনায় ইসরাফিল শাহিন।
 
ওমরা সানীর সঙ্গে তারা তিনজন
প্রথমবারের মত কোনও টিভি অনুষ্ঠানে একসঙ্গে আড্ডা দিলেন চলচ্চিত্র জগতের তিন সুপারস্টার চিত্রনায়ক সোহেল রানা, ফারুক ও চিত্রনায়িকা রোজিনা। ঈদ উপলক্ষে নির্মিত বৈশাখী টেলিভিশনের ‘তারা তিনজন’ অনুষ্ঠানে অংশ নেন এই তিন শিল্পী। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী। আলমগীর রাসেলের প্রযোজনায় ‘তারা তিনজন’ অনুষ্ঠানটি বৈশাখী টেলিভিশনে প্রচারিত হবে ঈদের অনুষ্ঠানমালায়।
 
অপি করিমের নাচের অনুষ্ঠান
জনপ্রিয় তারকা অপি করিম এবারের ঈদে টিভি পর্দায় হাজির হচ্ছেন নাচ নিয়ে। ঈদ উপলক্ষে একক নৃত্যানুষ্ঠান করলেন তিনি। অনুষ্ঠানের শিরোনাম ‘কোথায় পাবি মন’। ফোক আধুনিকসহ পাঁচটি গানে নৃত্য করেছেন তিনি। কবিরুল ইসলাম রতনের কোরিওগ্রাফিতে ও সোহেল রানা বিদ্যুতের প্রযোজনায় ‘কোথায় পাবি মন’ প্রচার হবে ঈদের তৃতীয় দিন বিকেল ৫টা ৩০ মিনিটে।
 
পরিবর্তন
এবারের ঈদে বিটিভি’তে প্রচার হবে ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’। অনুষ্ঠানটির চমক হিসেবে আইয়ুব বাচ্চু তার জনপ্রিয় মেয়ে গানটিকে নতুন কম্পোজিশনে গেয়েছেন। নিয়াজ আহমেদ অংশু’র লেখা গানটির রিমেক ভার্সন দর্শকদের আনন্দ দেবে। বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) ঈদের বিশেষ অনুষ্ঠানমালায় প্রচার হবে বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান 'পরিবর্তন’। ১৭টি পরিবেশনা নিয়ে সাজানো হয়েছে ঈদের বিশেষ এই অনুষ্ঠানটিI অনুষ্ঠানটিতে 'ঈদ মোবারক' শিরোনামে একটি গান গেয়েছেন কন্ঠশিল্পী আরেফিন রুমী। 'এগিয়ে যাচ্ছে দেশ/তুমিও চল/বিজয়ের পতাকা আবারও তোল’ সোমেশ্বের ওলি’র এমন কথায় লিখা ও কন্ঠশিল্পী সুজন আরিফের সুরে আরেকটি গান গেয়েছেন এ প্রজন্মের শিল্পী মেহেরাব, লুইপা, বৃষ্টি, আমিদ ও সম্রাট। থাকছে শিল্পী নাজু আকন্দের গাওয়া 'দিল্লী টু ঢাকা' শিরোনামের গান। যেটি লিখেছেন শাহান কবন্দ, সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন ডিজে রাহাত। ইভান শাহরিয়ার সোহাগের পরিচালনায় দুই দশকের জনপ্রিয় দু’টি গানের অংশ বিশেষের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন নৃত্যশিল্পী সোহাগ, মডেল অভিনেত্রী তানজিন তিশা ও সহশিল্পীবৃন্দ। মিলনায়তনে উপস্থিত দর্শকদের থেকে নির্বাচিত ৩ জন দর্শক নেতার ভুমিকায় অভিনয় করে সমসাময়িক বিষয়ের উপর ভাষণ দিয়েছেন। এ পর্বে বিচারক হিসেবে ছিলেন সিদ্দিকুর রহমান ও দীপা খন্দকার।
 
সমাজের নানা অসংগতি ত্রুটি বিচ্যুতি নিয়ে রচিত সচেতনতামূলক ১১টি নাট্যাংশে অভিনয় করেছেন মঞ্চ চলচ্চিত্র ও টেলিভিশনের জনপ্রিয় অভিনয় শিল্পী দিলু খান, আফরোজা হাসান, টুটুল চৌধুরী, মিঠু, তমাল মাহবুব, হায়দার আলী, আজাদ, ফারুক মল্লিক, সৈয়দ আল মামুন, আশরাফ কবির, জাহাঙ্গীর, নয়ন, শামীম ভিস্তি, হৃদয়, বিনয় ভদ্র, শাহীন খান, শরীফ সরওয়ার, নার্গিস আক্তার, শ্যামলী, শিউলি শিলা, সুজাত শিমুল, পাঁপড়ি ও ঝর্ণা প্রমুখ। ম্যাগাজিন অনুষ্ঠান'পরিবর্তন’ প্রচার হবে ঈদের তৃতীয় দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর। আনজাম মাসুদের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনায় এই অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মো. সরওয়ার মিয়া।
এ সংক্রান্ত সকল খবর
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com

close