মঙ্গলবার,  ১৬ অক্টোবর ২০১৮  | সময় লোডিং...
প্রকাশ : ০১ জুলাই ২০১৬, ১৩:০৬:৫৫

জাস্টিস অব পিস হলেন ব্রিটিশ বাঙালি আয়েশা কোরেশী

অনলাইন ডেস্ক
সাম্প্রতিক সময়ে ব্রিটেনে কমিউনিটির অধিকাংশ সুসংবাদের আলোচিত হচ্ছেন বাঙালি নারীরা। বিপুল সব অর্জনে তারা আলোকিত আর সমৃদ্ধশালী করে তুলছেন কমিউনিটিকে। বিলেতে বাঙালি নারীর সাফল্যময় অগ্রযাত্রায় নতুন আরেকটি পালক যোগ করলেন আয়েশা কোরেশি এমবিই। সম্প্রতি জাস্টিজ অব পিস বা জেপি হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি।
 
আয়েশা কোরেশী হচ্ছেন প্রথম ব্রিটিশ বাঙালি নারী যিনি জেপি হওয়ার গৌরব অর্জন করলেন। দায়িত্ব গ্রহণের পূর্বানুষ্ঠানিকতা হিসেবে গত ২৮ জুন মঙ্গলবার স্নেয়ার্সব্রুক ক্রাউন কোর্টে শপথ নেন আয়েশা কোরেশী। জেপি হিসেবে তিনি প্রতিনিধিত্ব করবেন পূর্ব লন্ডনের লোকাল জাস্টিজ এরিয়ার এবং তার কর্মক্ষেত্র হবে স্টার্টফোর্ড এবং টেমস ম্যাজিস্ট্রেট কোর্টে। ফাইন্যান্স ল’ইয়ার আয়েশা কোরেশী একজন সফল সংগঠক হিসেবে অলিম্পিক বিটে অসাধারণ ভূমিকা রাখায় ২০০৬ সালে লাভ করেন এমবিই খেতাব। ২০১২ সালে অনুষ্ঠিত লন্ডন অলিম্পিকে আয়েশা কোরেশিই ছিলেন একমাত্র ব্রিটিশ বাাংলাদেশি যিনি পদক বিতরনী অনুষ্ঠানে অংশ নেন।
 
মূলধারার সঙ্গে কাজ করা আয়েশা কোরেশীর রয়েছে কমিউনিটির সঙ্গেও ঘনিষ্ঠ যোগাযোগ। ব্রিটিশ বাঙালি কমিউনিটির অর্জন এবং সাফল্য উদযাপনে বার্ষিক বিবিপাওয়ার লিস্টের অন্যতম উদ্যোক্তা আয়েশা কোরেশী বিবিপিআই ফাউন্ডেশনেরও একজন ট্রাস্টি। এই ফাউন্ডেশন তরুণ প্রজন্মের অগ্রযাত্রায় বিশেষ ভূমিকা রাখছে। এদিকে আয়েশা কোরেশীর জেপি হওয়ার সংবাদে তাকে অভিনন্দন জানিয়ে জাজ স্বপ্নারা খাতুন বলেন, তার এই অর্জনে আমি আনন্দিত, অভিভূত, আয়েশা হচ্ছেন তরুণ প্রজন্মের জন্য রোল মডেল, আমি বিশ্বাস করি জেপি হিসেবেও তিনি সফল এবং স্বার্থক ভূমিকা রাখতে সক্ষম হবেন।
 
উল্লেখ্য আয়েশা কোরেশী হচ্ছেন কমিউনিটি এ্যাক্টিভিস্ট, সাবেক কাউন্সিলার আবদাল উল্লার সহধর্মীনী।
এ সংক্রান্ত সকল খবর
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com

close