মঙ্গলবার,  ১৬ জানুয়ারি ২০১৮  | সময় লোডিং...
প্রকাশ : ২৭ জুন ২০১৬, ১৫:৩৯:৪৬

সিঙ্গাপুরে ঈদ করবেন তারেক রহমান

অনলাইন ডেস্ক
লন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ঈদ করতে সপরিবারে সিঙ্গাপুর যাচ্ছেন। চলতি সপ্তাহেই তিনি সিঙ্গাপুর যাবেন। অন্যদিকে ছোট ভাই প্রয়াত আরাফাত রহমান কোকোর পরিবারের সদস্যরাও যাচ্ছেন সিঙ্গাপুরে। তারা সবাই একসঙ্গেই সেখানে ঈদুল ফিতর উদযাপন করবেন।
 
আসন্ন ঈদুল ফিতরের পরই লন্ডন সফরে যাবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গত বছরের অসমাপ্ত চিকিৎসা শেষ করার জন্য সেখানে যাচ্ছেন তিনি।
 
জিয়া পরিবারের ঘনিষ্ঠ এক সূত্র জানায়, দলের শীর্ষ দুই নেতার স্থান পরিবর্তনের বিষয়টি একেবারেই ব্যক্তিগত এবং পারিবারিক। সেখানে রাজনৈতিক কোনো সংশ্লিষ্টতা নেই।
 
বিএনপির মতে, চিকিৎসার বাইরে খালেদা জিয়ার লন্ডন সফরের রাজনৈতিক তাৎপর্য আছে। কারণ দল পুনর্গঠন চলছে। সেক্ষেত্রে দলের দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তির সঙ্গে পরামর্শের প্রয়োজন আছে। এ ছাড়া খালেদা জিয়া লন্ডন যাওয়ার আগেই পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দিয়ে যেতে পারেন। তেমনটি হলেও কমিটির পরবর্তী কার্যক্রম এবং আগামী দিনের আন্দোলনসহ রাজনৈতিক বিভিন্ন ছক তৈরি করতেও তারেক রহমানের পরামর্শ সবচেয়ে বেশি প্রয়োজন বিএনপিপ্রধানের। আর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা না দিলে যোগ্য ব্যক্তিকে নেতৃত্বে আনার ক্ষেত্রে তারেক রহমানের পরমার্শ কাজে লাগাতে পারবেন বিএনপি চেয়ারপারসন। সব মিলে আন্তর্জাতিক রাজনীতি না হলেও দলীয় রাজনীতির দিক থেকে খালেদা জিয়ার লন্ডন সফর হবে গুরুত্বপূর্ণ।
এ সংক্রান্ত সকল খবর
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com

close