বুধবার,  ২০ জুন ২০১৮  | সময় লোডিং...
প্রকাশ : ১৩ জুন ২০১৬, ১৬:৩৮:০৩

স্টকহোম অ্যাসেমব্লির সদস্য নির্বাচিত বাংলাদেশি মহিবুল

অনলাইন ডেস্ক

সুইডেনে বাংলাদেশি বংশোদ্ভূত রাজনীতিক মহিবুল ইজদানী খান ডাবলু বৃহত্তর স্টকহোম অ্যাসেমব্লির সদস্য নির্বাচিত হয়েছেন।

গত ৭ জুন থেকে তিনি এই দায়িত্ব পালন শুরু করেছেন। ২০১৮ সালের ১৪ অক্টোবর পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করবেন।

২০১৪ সালের সেপ্টেম্বরে হয়ে যাওয়া বৃহত্তর স্টকহোম অ্যাসেমব্লির নির্বাচনে তিনি অংশগ্রহণ করেছিলেন। সম্প্রতি দলের প্রতিদ্বন্দ্বিতা তালিকা থেকে একজন প্রার্থী সরে দাঁড়ালে তিনি এই পদে নির্বাচিত হন।

উল্লেখ্য, মহিবুল ইজদানী খান ২০০২-২০০৬ মেয়াদে স্টকহোম সিটি কাউন্সিলে নির্বাচিত কাউন্সিলর ছিলেন। ২০০৬-২০১০ পর্যন্ত বৃহত্তর স্টকহোম অ্যাসেমব্লির নির্বাচিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। এই সময় তিনি বৃহত্তর স্টকহোম অ্যাসেমব্লির সাংস্কৃতিক ও শিক্ষা কমিটিরও সদস্য ছিলেন। ২০১০-২০১৪ মেয়াদের সুইডিশ পার্লামেন্ট নির্বাচনেও তিনি অংশগ্রহণ করেন।

মহিবুল ইজদানী খান দীর্ঘদিন থেকে সুইডেনের লেফট পার্টির রাজনীতিতে সক্রিয়। গত তিন বছর ধরে তিনি লেফট পার্টির স্টকহোম হেসেলবি ভেলেংবি ব্রাঞ্চের নির্বাচিত সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। সম্প্রতি দলের জাতীয় কাউন্সিলে তিনি রাজধানী স্টকহোম থেকে আগামী দুই বছরের জন্য কেন্দ্রীয় কমিটির নির্বাচন বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছেন।

রাজনীতির পাশাপাশি মহিবুল ইজদানী খান স্থানীয় ট্রেড ইউনিয়নের সঙ্গেও দীর্ঘ ২০ বছর ধরে সক্রিয়। বর্তমানে সুইডিশ পোস্টাল ট্রেড ইউনিয়ন স্টকহোম অরসটা টার্মিনাল ব্রাঞ্চে তিনি নির্বাচিত সহসভাপতি ও অপর একটি শাখার নির্বাচিত সভাপতির দায়িত্ব পালন করছেন।

তিনি এক মেয়ে, এক ছেলে ও স্ত্রীসহ স্টকহোমের ভেলেংবিতে স্থায়ীভাবে বসবাস করেন। তার পৈতৃক বাড়ি মৌলভীবাজার জেলার কনকপুর গ্রামে।

এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com

close