শনিবার,  ১৭ নভেম্বর ২০১৮  | সময় লোডিং...
প্রকাশ : ০৬ জুলাই ২০১৬, ০২:২৯:১১

বেতন পাননি ৯০০ প্রাথমিক বিদ্যালয় শিক্ষক

গাংনী (মেহেরপুর) সংবাদদাতা
উপজেলার ৯০০ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এখনো বেতন পাননি। বেতন না পাওয়ায় ঈদের আনন্দ তাদের কাছে নিরানন্দ হবে। শিক্ষা অফিসারের গাফিলতির কারণে শিক্ষকরা সঠিক সময়ে বেতন পাচ্ছেন না বলে অভিযোগ।
 
উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তাকে উৎকোচ না দেয়ায় তিনি অফিসের শেষ সময়ে বিলে স্বাক্ষর করেছেন। সময় না থাকায় ব্যাংক কর্তৃপক্ষ সেই বেতন প্রদান করতে পারেননি।
 
জানা গেছে, সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের চলতি মাসের বেতন ২৬ জুনের মধ্যে প্রদানের নির্দেশনা দেয়া হয়। অথচ শিক্ষা অফিসার আকবর আলী নির্দেশনাকে উপেক্ষা করে ২৯ জুন বিল স্বাক্ষর করে হিসাবরক্ষণ অফিসে পাঠান। একই সঙ্গে প্রাক-প্রাথমিকের ৭৬ শিক্ষকের ঈদের বোনাস পুরনো বেতন স্কেলে বিল দাখিল করায় তারাও অর্ধেক বোনাস থেকে বঞ্চিত হয়েছেন।
 
শিক্ষা অফিসার আকবর আলী জানান, অফিসে লোকবল কম থাকায় সব শিক্ষকের বেতন-বিল দাখিল করা সম্ভব হয়নি। আবার বিল হিসাবরক্ষণ অফিসে দাখিল করার পর অজ্ঞাত কারণে হিসাবরক্ষণ কর্মকর্তা বিলে স্বাক্ষর করেননি। গত বৃহস্পতিবার অফিস ছুটির শেষ সময়ে বিলে স্বাক্ষর করেন। অপরদিকে প্রাক-প্রাথমিকের শিক্ষকদের বোনাস পুরনো স্কেলে দেয়ার চিঠি অনুযায়ী বিল করা হয়। পরে সংশোধনী এলে নতুন করে বিল পাঠানো হলেও আগের বিল অনুমোদন হওয়ায় নতুন বিলটি ফেরত আসে।
 
উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা আবুল কাশেম জানান, তিনি ২৯ তারিখে বিল পাওয়ার পর ৩০ তারিখেই স্বাক্ষর করে পাঠিয়েছেন। শিক্ষা অফিস দেরি করে বিল দাখিল করায় সমস্যা হয়েছে। এর দায়ভার শিক্ষা অফিসের।
এ সংক্রান্ত সকল খবর
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com

close