শনিবার,  ২১ এপ্রিল ২০১৮  | সময় লোডিং...
প্রকাশ : ২৫ জুন ২০১৬, ২১:৩৭:৪৬

বাংলাদেশ সেনাবাহিনীতে মেজর পদে নিয়োগ

অনলাইন ডেস্ক
বাংলাদেশ সেনাবাহিনী আর্মি মেডিকেল কোরে মেজর পদবিতে বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পদটিতে আবেদন করা যাবে ১৬ জুলাই পর্যন্ত।
 
আবেদনের ক্ষেত্র
মেডিসিন স্পেশালিস্ট, ইন্টারভেনশন কার্ডিওলজিস্ট, ইউরোলজিস্ট, পেডিয়াট্রিক সার্জন, অর্থোপেডিক সার্জারি, অ্যানেন্থেসিওলজিস্ট, রেডিওলজিস্ট, প্যাথলজিস্ট, ওটোলারিঙ্গোলজিস্ট, ডরমিটলজি ও আন্ডার ওয়াটার মেডিসিন, রেডিয়েশন অনকোলজিস্ট, মেডিকেল অনকোলজিস্ট, সার্জিক্যাল অনকোলজিস্ট ও পালমোনোলজিস্ট; যে কোনো একটি বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন।
 
প্রাথমিক যোগ্যতা
আর্মি মেডিকেল কোরের জন্য এফসিপিএস, এফআরসিএস, এমএস, এমডি অথবা সমমান ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন।
 
শারীরিক যোগ্যতা
পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্টম্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। নারী প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৬ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্টম্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।
 
অন্যান্য যোগ্যতা
প্রার্থীদের বয়স আগামী ২১ সেপ্টেম্বর-২০১৬ তারিখে অনূর্ধ্ব-৪০ বছর হতে হবে। বিবাহিত ও অবিবাহিত বাংলাদেশের নাগরিকরা আবেদন করতে পারবেন পদটিতে।
 
যেভাবে আবেদন
আগ্রহী প্রার্থীরা ১ হাজার টাকা আবেদন ফি জমাদানপূর্বক বাংলাদেশ সেনাবাহিনীর www.joinbangladesharmy.mil.bd -এই ওয়েবসাইটে আবেদন করতে পারবেন।
 
এ সংক্রান্ত সকল খবর
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com

close